তারিখ

শনিবার, ১৯শে জুন, ২০২১ ইং, সন্ধ্যা ৭:২৮, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

বি.সময় ডেস্ক–প্রথমবারের মতো ইংলিশ এফএ কাপের শিরোপা জিতে নিলো লেস্টার সিটি। চেলসিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় তারা। শনিবার রাতে ওয়েম্বলিতে অনুষ্ঠিত ঐতিহাসিক এই ম্যাচের একমাত্র গোল করেন ইউরি টিলেমানস।

লেস্টার সিটির শিরোপা জয়ের পর দলের হয়ে খেলা বাংলাদেশি বংশোদ্ভূত হামজা চৌধুরী এবার ইতিহাসই রচনা করে বসলেন। খেলা শেষের পর মাঠেই সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে গ্যালারির দর্শক ও বিশ্ববাসীর সামনে তুলে ধরলেন নির্যাতিত ফিলিস্তিনের পতাকা। দেশটিতে চলমান ইসরাইলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানালেন এভাবেই।

লেস্টার সিটির দুই মুসলিম খেলোয়াড় হাতে তুলে নিলেন নিরপরাধ ফিলিস্তিনিদের পতাকা। এফএ কাপের মতো ইউরোপের বৃহৎ টুর্নামেন্টে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে অনন্য নজির গড়লেন হামজা-ফোফানা। এমন নজির সাধারণত দেখা যায় না। যা করে দেখালেন হামজা-ফোফানা।

প্রতিপক্ষ চেলসিকে হারানোর পর এমন উৎযাপন সত্যিই গর্বের। কারণ চেলসি ইসরাইল সমর্থিত একটি দল। দলটির মালিক রোমান আব্রাহমভিচ একজন রুশ বংশোদ্ভূত ইসরাইলি ধনকুবের। তিনি একজন ইহুদি। ২০১৮ সালে ব্রিটিশ ভিসা নবায়ন না হওয়ায় তিনি ইসরাইলি নাগরিকত্ব গ্রহণ করেন।

গত বছরের মাঝামাঝি সময়ে ফিলিস্তিতে ইহুদি বসতি স্থাপনে ১০ কোটি ডলার দেন এই আব্রাহমভিচ। জেরুজালেমে ইসরাইলি বসতি স্থাপনকারীদের সংগঠন এলাদ -এর মাধ্যমে ইসরাইলকে সহযোগিতা করছেন তিনি। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য বেরিয়ে এসেছে।

প্রসঙ্গত, এর আগে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইসরাইলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ, আর্সেনাল খেলোয়াড় মোহামেদ এলনিনি ও ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার রিয়াদ মাহরেজ। তথ্যসূত্র: ডেইলি মেইল, বিবিসি, লেস্টার সিটি মারকারি, টুইটার

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: