তারিখ

শনিবার, ১৯শে জুন, ২০২১ ইং, বিকাল ৫:৪৮, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

বি.সময় ডেস্ক-  ভারতে করোনাজনিত স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর পালিত হচ্ছে। আজ (শুক্রবার) ভারতের পশ্চিমবঙ্গসহ বিভিন্ন রাজ্যে শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। করোনা মাহামারির মধ্যে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে অধিকাংশ জায়গায় ঈদগাহের পরিবর্তে মসজিদে ছোট আকারে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

ঈদ উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বার্তায় দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ‘রমজানের শেষে ঈদুল ফিতরের পবিত্র উৎসবটি ভ্রাতৃত্ব ও শুভেচ্ছা বিনিময়ের উৎসব হিসেবে পালিত হয়। এই দিনটি নিজেকে মানবতার সেবায় মনোনিবেশ করার এবং অভাবীদের জীবনযাত্রার উন্নতির সুযোগ হিসেবে পালিত হয়। আসুন আমরা সবাই অঙ্গীকার করি, কোভিড অতিমারিতে আমরা সমস্ত বিধি ও নির্দেশ মেনে কাজ করব। ইদ উপলক্ষে আমি সব দেশবাসীকে বিশেষত মুসলিম ভাই-বোনদের অভিনন্দন জানাই।’প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক শুভেচ্ছা বার্তায় বলেন, ‘ঈদুল ফিতরের শুভক্ষণে শুভেচ্ছা। সকলের সুস্বাস্থ্য ও ভাল থাকার জন্য প্রার্থনা করছি। সকলের সম্মিলিত শক্তিতে বিশ্ব অতিমারি পরিস্থিতি কাটিয়ে উঠবে ও মানবতার কল্যাণে ফের কাজ করবে। ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এমপি এক শুভেচ্ছা বার্তায় বলেন, ‘এই কঠিন সময়ে একে অপরকে ভাতৃত্ববোধের সহায়তা করা প্রত্যেক ধর্মের শিক্ষা। এটিই আমাদের দেশের ঐতিহ্য। সবাইকে ‘ঈদ মুবারক’।’ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

ঈদ উপলক্ষে আজ পশ্চিমবঙ্গের পরিবহণ মন্ত্রী ও কোলকাতা পৌর কর্পোরেশনের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম ঈদের নামাজ শেষে সাংবাদিকদের বলেন, ‘আজ পবিত্র ঈদের দিনে সমস্ত রাজ্যবাসী ও দেশবাসীকে ঈদ মুবারক জানাচ্ছি। আল্লাহ্‌র কাছে এই প্রার্থনা করলাম যাতে আমাদের দেশ থেকে, আমাদের বাংলা থেকে করোনার যে প্রকোপ, এই প্রকোপ যেন শেষ হয়। আমরা যেন আর করোনার মৃত্যু মিছিল না দেখতে পাই।

আল্লাহ্‌র কাছে দোয়া করলাম বাংলায় যে ভ্রাতৃত্ব ছিল, যে ধর্মনিরপেক্ষতা ছিল, সবাইমিলে একসাথে যেভাবে বাংলায় আমরা থাকতাম, সেটা আবার পুনঃস্থাপিত করার জন্য আল্লাহতায়ালার কাছে হাজার হাজার শুকরিয়া অর্থাৎ ধন্যবাদ জানালাম। আল্লাহতায়ালার কাছে দোয়া করলাম যাতে সমস্ত মানব জাতি সুস্থ থাকে, সমৃদ্ধ হয় এবং সবার যাতে ভালো হয় সেজন্য।’

‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বাংলাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আল্লাহ্‌র কাছে দোয়া চাইলাম, ভারতবর্ষে আগামীদিনে সেই হাওয়াতে সেই প্রবাহতে ভারতবর্ষের মানুষও এরকমভাবে মুক্তির নিশ্বাস নিতে পারে’ বলেও মন্তব্য করেন পশ্চিমবঙ্গের পরিবহণ মন্ত্রী ও কোলকাতা পৌর কর্পোরেশনের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: