তারিখ

বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ ইং, রাত ৯:০২, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

কাজী জাহাঙ্গীর আলম সরকার ঃ- নারীরা প্রয়োজনে ঘরের বাইরে যেতে পারবে এবং প্রয়েজনীয় কাজ সারতে পারবে ।তবে এ সময় তাকে সংযত হয়ে শালীন ও মার্জিত পোশাক পরে তথা মাথা ও শরীরকে বড় ওড়না বা চাদর দ্বারা আবৃত করে পর্দাসহ চলতে পারবে । নিজেদের সাজসজ্জা ও রুপ- লাবণ্য লুকিয়ে রাখতে হবে ।কোন অবস্থাতেই তা বাইরের অপর পুরুষের সামনে প্রকাশ করা যাবে না। শব্দ করে এমন কোন অলংকার পরিধান করে বা খুব আঁট-সাঁট পোষাক পরিধান করে অথবা শলীরের বেশ কিছু অঙ্গপ্রত্যঙ্গ খোলা থাকে এমন পেসাক পবধিান করে ঘরের বাইরে যাওয়া অবৈধ ।
বস্তুত নির্দিষ্ট পরিবেষ্টনীর বাইরে নিজেদের সাজ-সজ্জা ও রুপ-সৌন্দর্য প্রদশন না করে নারীদের চলাফেরা ও কাজকর্ম করতে নিষেধ নেই।
তবে ইচ্ছা করে বা বেপরোয়াভাবে ঘোরাফিরা করা বা সৌন্দর্য প্রকাশ করে বেহায়ার মত চলা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে । এতে নারীরা সংযত হয়ে চলবে ও পুরুষরা তাদের লোলুপ দৃস্টি পরনারীদের থেকে ফিরিয়ে নিবে এবং নারীরা পুরুষ কতৃক লান্চিত হওয়া থেকে রক্ষা পাবে । আর এতে নারী নিযাতন হ্রাস পাবে ।
বৃদ্ধা নারীদের পর্দাসংক্রান্ত বিধানে কিন্চিত শৈথিল্য আরোপ করা হয়েছে । তারা যদি নিজেদের ঘরের মধ্যে স্বাভাবিক ভাবে অঙ্গপ্রত্যঙ্গ খোলা রাখে তাতে দোষের কিছু নেই। কিন্ত তারা যেন পরপুরুষের নিকট তাদের সৗর্ন্দয না করে বেড়ায় । বরং বার্ধক্য অবস্থায়ও যদি তারা স্বীয় শারীরিক সৌন্দয ও অলংকারাদি সংগোপনে রাখতে অভ্যস্ত হয় তবে তা তাদের জন্য অতি উত্তম ।।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: