তারিখ

বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ ইং, রাত ৮:৩৭, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

মোঃ আফজাল হোসেন দিনাজপুর প্রতিনিধি–দিনাজপুুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনির সন্মুখে স্থাপিত খনি এলাকাবাসীদের জন্য জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সমাজ কল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনির শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত ৫২ জন শিক্ষার্থীকে গত শুক্রবার বেলা ৩টায় জানুয়ারী মাসের শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়েছে।
জানা গেছে, দেশের উত্তর অঞ্চলের বাংলাদেশের মধ্যে দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কল্যানমূলক কার্যক্রমের পরিচালনার লক্ষ্যে জিটিসি চ্যারিটি হোমে উচ্চ শিক্ষায় অধ্যায়নরত খনি শ্রমিকদের সন্তানদের ৫২ জন শিক্ষার্থীর মাঝে জানুয়ারী মাসের মাসিক শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়। উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক জনাব মোঃ জাবেদ সিদ্দিকী। এর পরে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসের আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি ফেব্রুয়ারী মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করেন জিটিসি’র নির্বাহী পরিচালক। এবং আরো উল্লেখ্য যে, মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীদের জন্য উক্ত চ্যারিটি হোম থেকে সপ্তাহে ৫ দিন বিনা মূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক মুস্তাক আহম্মেদ খাঁন, এ,জে,এম আব্দুল ওয়াহেদ, মোঃ জাহিদ হোসেন, মোঃ নজরুল ইসলাম সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং সাংবাদিক বৃন্দ ।
জিটিসি চ্যারিটি হোম থেকে প্রতিমাসে শিক্ষ্উপবৃত্তি প্রদান ও মধ্যপড়া মহাবিদ্যালয়কে আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি মধ্যপাড়া ও পার্শ্ববর্তী এলাকার মানুষের জন্য প্রতিদিন বিকেল ৩ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত একজন অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করা হচ্ছে। জিটিসি পাথর খনির উৎপাদন , উন্নয়ন ছাড়াও সামজিক কল্যানমূলক কর্মকান্ডে চ্যারিটি হোম স্থাপন করে খনি এলাকার দুস্থ্য ও অসহায় রোগীদের বিনা মূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান খনি এলাকাবাসীদের জন্য জিটিসি’র অনেক বড় অবদান বলে সচেতন এলাকবাসী মনে করেন। এছাড়া মধ্যপাড়া পাথর খনির ভূগর্ভ থেকে পাথর উৎপাদনে বড় অবদান রেখেছেন বেসরকারী সংস্থা জিটিসি। পাশাপাশি সরকার বিপুল পরিমান রাজ্বস আয় করছে এই খনি থেকে।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: