এমদাদুল হক,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুরের প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবা সহজ করতে মাতৃ ও শিশু স্বাস্থ্য নিশ্চতকল্পে সবকটি ইউনিয়ন পরিষদকে অ্যাম্বুলেন্স দিয়েছে উপজেলা প্রশাসন। ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এসব অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন গাজীপুর জেলা প্রশাসক ডা. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির।

অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে জানানো হয়, জেলা ও উপজেলা শহরের সরকারি-বেসরকারি হাসপাতালে প্রত্যন্ত গ্রামের মানুষ অনেক সময় অ্যাম্বুলেন্স ব্যবহারের সুযোগ পায় না। গ্রামের সেই প্রান্তিক জনগোষ্ঠির কথা চিন্তা করে উপজেলা প্রশাসন থেকে ইউনিয়ন পর্যায়ে অ্যাম্বুলেন্স দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব অ্যাম্বুলেন্স গ্রাম পর্যায়ের দরিদ্র ও অসহায় মানুষ এবং প্রসূতি মায়েদের দ্রুত স্বাস্থ্য সেবা নিশ্চিত করার কাজে ব্যবহৃত হবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ জলিল, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, পৌরসভার মেয়র আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান শেখ ফরিদা জাহান স্বপ্না, সহকারী কমিশনার ভূমি মোঃ সোহেল রানা ,সরকারী কর্মকর্ত কর্মচারী, ইউপির চেয়াম্যানসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার বলেন, অ্যাম্বুলেন্স সেবার বিনিময়ে সেবাগ্রহীতাদের কাছ থেকে নাম মাত্র ভাড়া আদায় করা হবে। চালকদের কাছে থাকা মুঠোফোন নম্বরটি প্রতিটি ইউনিয়ন পরিষদে স্বাস্থ্যসেবার হটলাইন নাম্বার হিসাবে প্রদর্শন করা হবে। যে কোন ব্যক্তি জরুরী প্রয়োজনে ওই হট লাইনে ফোন দিয়ে অ্যাম্বুলেন্সের সেবা নিতে পারবেন।

জেলা প্রশাসক ডা. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির বলেন, বর্তমান সরকার দারিদ্র বিমোচন ঘরে ঘরে স্বাস্থ্য সেবা পৌছে দিতে বদ্ধ পরিকর। সবুজ শ্রীপুর গড়তে যা করণীয় দরকার তিনি তা করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন। তাছাড়া জন সাধারনের চলাচল নির্বিঘœ করতে মাওনা চৌরাস্তার স্থায়ী জলবদ্ধতা নিরসনে এবং মহাসড়কের দু’পাশে অবৈধ ভাবে গড়ে ওঠা ভাসমান দোকান পাট উচ্ছেদের জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দেন।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: