তারিখ

মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ ইং, রাত ৮:২৫, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

এম আর অভি, বরগুনা প্রতিনিধিঃ –পৌর-মেয়র মো. শাহাদাত হোসেনকে বাংলাদেশ আওয়ামীলীগ বরগুনা শাখার সকল পদ থেকে বহিস্কার করা হয়েছে।
গতকাল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর স্বাক্ষরিত এক আদেশ সূত্রে জানাগেছে, কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের অমান্য করে দলীয় মনোনয়ন প্রাপ্ত নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধিতা করে শাহাদাত হোসেন। বাংলাদেশ আওয়ামীলীগ গঠনতন্ত্র মোতাবেক কেন্দ্রিয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দলের শৃংঙ্খলা ভঙ্গের কারণে তাকে বহিস্কার করা হয়। এছাড়াও এই সিদ্ধান্তের পর বাংলাদেশ আওয়ামীলীগ বরগুনা শাখাসহ সকল শাখার সাথে কোন প্রকার সম্পৃক্ততা থাকিবেনা এবং তার কোন কর্মকান্ডের জন্য বাংলাদেশ আওয়ামীলীগ দায়ী থাকিবেনা এমনটি বহিস্কার আদেশে উল্লেখ করা হয়েছে।
এর পূর্বে পৌর-মেয়র মো. শাহাদাত হোসেন জেলা আ,লীগের সদস্য ও পৌর আ,লীগের সাধারণ সম্পাদকের পদে দ্বায়িত্বে ছিলেন।
জেলা আ,লীগের দপ্তর সম্পাদক সুবল তালুকদার বলেন দলের শৃংঙ্খলা ভঙ্গের কারণে তাকে বহিস্কার করা হয় এমনটি নিশ্চিত করে বলেন এর পূর্বেও তিনি (শাহাদাত) বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্ধন্ধিতা করায় তাকে কেন্দ্রিয় সিদ্ধান্ত অনুযায়ী পদ থেকে অপসারণ করে আওয়ামীলীগের প্রাথমিক সদস্য হিসেবে রাখা হয়।
আগামী ৩০ জানুয়ারী বরগুনা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ। তৃতীয় ধাপে সারাদেশে একযোগে ৬৪ টি পৌরসভা সাধারণ নির্বাচনের অংশ হিসেবে বরগুনা পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. কামরুল আহসান (মহারাজ) দলীয় প্রতীক নৌকা পেলেও মো. শাহাদাত হোসেন দলের শৃংঙ্খলা ভঙ্গ করে স্বত্যন্ত মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: