তারিখ

সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ ইং, রাত ১১:৫২, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

এম আর অভি, বরগুনা– সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রকল্পেরপক্ষ থেকে বরগুনায় ঘূর্ণিঝড় প্রস্তুতি সরঞ্জাম বিতরণ করা হয়েছে। গতকাল ২০২০বৃহস্পতিবার (২৪ডিসেম্বর ) বেলা ১১টায় দাতাসংস্থা ব্রিটিশ সরকারের এফসিডিও এর অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর সার্বিক তত্ত্বাবধানেএবং পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি)-এর ব্যবস্থাপনায়“সুবিধাবঞ্চিতজনগোষ্ঠীরজন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে প্রকল্পের বাস্তবায়নকারি সংস্থা পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি)-এর ব্যবস্থাপনায় প্রকল্পের অগ্রগতি ও আগামী পরিকল্পনা এবং এ ঘূর্ণিঝড় প্রস্তুতি সরঞ্জাম বিতরণ করা হয়।
ঘূর্ণিঝড় প্রস্তুতি সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মো.আশ্রাফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো.সোহরাব উদ্দিন, উপজেলা সিপিপি টিমলিডার মো. জাকির হোসেন মিরাজ।
এ সময় আরো উপস্থিত ছিলেন, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর এ্যাডভোকেসি কো-অর্ডিনেটর মো.আব্দুল মান্নান,পিএইচডি,র টিমলিডার মুহাম্মদ এহসানুলহক , বিভাগীয় কর্মসূচী সমন্বয়কারী মো. মোমেন খান ,বরগুনা পৌরসভা সচিব মো. রফিকুল ইসলাম, ইপিআই সুপার ভাইজার মোসা. ডেইজি আক্তার, পিএইচডি-ইএইচডি স্বাস্থ্য সমন্বয়কারী মোঃ বদিউজ্জামান, আরআরএইচস্টেপ ও ডিআরআর এর প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যাক্তিবর্গসহ বরগুনার অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মো.আশ্রাফুল ইসলাম ও সভাপতি বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার বরগুনা পৌরসভার সচিব রফিকুল ইসলাম, ও সিপিপি এর উপজেলা টিমলিডার জাকির হোসেন মিরাজের হাতে ঘূর্ণিঝড় প্রস্তুতির ১৭ ধরনের সরঞ্জাম তুলে দেন। সরঞ্জাম গুলোর মধ্যে ছিল, রিচার্জেবল সুপার মেগাফোন, হেভি ডিউটি সাইরেন, লাইফ জেকেট, হাইপাওয়ার এলইডি সার্চলাইট, হেলমেট, গামবুট, স্ট্রেচার, রেইন কোট ফাস্ট এইড বক্্র সহআরো ঘূর্ণিঝড়প্রস্তুতি মূলক অন্যান্য সরঞ্জাম।
প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.আশ্রাফুল ইসলাম বলেন এই সকল সরঞ্জাম ঘূর্ণিঝড় প্রস্তুতিতে সিপিপি স্বেচ্ছাসেবি এর সাথে যারা সংযুক্ত সকলকে সহযোগিতা করবে। পিএইচডি-এইইচডিএর কর্যক্রম আমার ভালো লেগেছে তাদের এই সহযোগিতা ভবিষ্যতে অব্যহত থাকবে বলে আমি আশা করি। তিনিই এইচডি প্রকল্পের জন্য শুভকামনা এবংএ ই প্রোগ্রামআয়োজন করার জন্য পিএইচডিকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের টিমলিডার মুহাম্মদ এহসানুলহক এবং প্রকল্পের অগ্রগতি ও পরিকল্পনা তুলে ধরেন প্রকল্পের বিভাগীয় কর্মসূচী সমন্বয়কারী মোঃ মোমেন খান।
উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডএরসার্বিকতত্ত্বাবধানেদাতাসংস্থা ব্রিটিশসরকারেরঋঈউঙ এর অর্থায়নেপার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট(পিএইচডি)-বরিশালবিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় এই প্রকল্পেরবাস্তবায়নকারীসংস্থা হিসেবেকাজকরছে।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: