তারিখ

শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ ইং, সকাল ৬:২৩, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

দেলোয়ার বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি :পটুয়াখালীর বাউফলে স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শক অ্যাসোসিয়েশন টেকনিক্যালদের নিয়োগবিধি সংশোধন করে বেতন নিরশনের দাবিতে মাঠ পর্যায়ের স্বাস্থ্য সহকারি ও স্বাস্থ্য পরিদর্শকরা টিকাদান কার্যক্রম বন্ধ রেখে আজ বৃহস্পতিবার ৮ম দিনের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি অব্যহত রয়েছে। এতে করে উপজেলার ৩৩৬টি ইপি আই কেন্দ্রে ৮১৪০ শিশু টিকাদান থেকে বঞ্চিত হচ্ছে এবং আগামী ৫ ডিসেম্বর উপজেলায় প্রস্তাবিত এমআর ক্যাম্পেইনসহ প্রায় সাড়ে ৭ লাখ শিশুর হাম রুবেলা টিকার ডোজ অনিশ্চিত হয়ে পড়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপেøেক্্রর সামনে অবস্থান কমৃসূচী পালন করে স্বাস্থ্য পরিদর্শক ও সাস্থ্য সহকারিবৃন্দ।
বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন বাউফল উপজেলা শাখার দাবী বাস্তবায়ন কমিটির সাধারন সম্পাদক স্বাস্থ্য সহকারি মাসুম বিল্লাহ বলেন,১৯৯৮ সালের ৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছিলেন আমাদের নিয়োগবিধি সংশোধন করে গ্রেড পরিবর্তন করে ১৩,১২ও ১ গ্রেডে উন্নত করা হবে। কিন্ত আজ ২২ বছরেও তা বাস্তবায়ন হয়নি । আমদের দাবি না মানা পর্যন্ত কর্মসূচী অব্যহত থাকবে।
হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন বাউফল উপজেলা শাখার সভানেত্রী নুরজাহান বেগম প্রতিনিধিকে বলেন,২০১৮ সালে বেতন বৈষম্য নিরসনের ততকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে বাস্তবায়নের জন্য একটি লিখিত চিঠি দিয়েছিলেন।কিন্ত তা অদ্যবধি পর্যন্ত বাস্তবায়ন হয়নি। ২৬ নভেম্বর থেকে দেশের ১লাখ ২০হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রের টিাকা দান কার্যত্রম থেকে বিরত থাকছি। আগামী ৫ ডিসেম্বর শিশুদের হাম রুবেলা টিকার ডোজ দেওয়া হবে। আমার চাই সরকার ৫ডিসেম্বরের আগে আমাদের সব দাবি মেনে নিবেন।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: