তারিখ

মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং, বিকাল ৪:১৩, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

এম আর অভি,বরগুনা প্রতিনিধি ঃ ইএইচডি প্রকল্পের উদ্যোগে বরগুনা জেলা সদর হাসপাতালে ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়েছে। সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা (ইএইচডি) প্রকল্পের আওতায় গতকাল বেলা ১১টায় হাসপাতালে এ স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়েছে। যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড-এর সহযোগিতায়, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর সার্বিক তত্ত্বাবধানে পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (চঐউ)-এর ব্যবস্থাপনায়, “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে এ স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করে সংস্থাটি।
বরগুনা জেলা সদর হাসপাতালের পক্ষে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাবউদ্দীন সংক্রমন প্রতিরোধ সামগ্রী ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম গ্রহন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তাজকিয়া সিদ্দিকা, সিনিয়র কনসালট্যান্ট, ডা. আবুল কালাম আজাদ, সহকারী সার্জন ডা.অসীম কুমার দাস, পিএইচডি-ইএইচডি স্বাস্থ্য সমন্বয়কারী মো. বদিউজ্জামান ,কোয়ালিটি এ সুরেন্স অফিসার ডা. সৈয়দা মনিরা সুলতানা, আরএইচস্টেপ- ইএইচডি ফিল্ড কো-অর্ডিনেটর মো. মিরাজ হোসেন, আরএইচস্টেপ- ইএইচডি,এবংপ্রিন্ট ও ইলেক্ট্রনিকমিডিয়ার ব্যাক্তিবর্গসহ বরগুনা সদর হাসপাতালের অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তাবৃন্দ। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এ সময় ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে বক্তারা বলেন “এই সকল উপকরণ স্বাস্থ্যসেবা পেশাজীবীদেরকে সাহস ও আতœবিশ্বাসের সাথে তাদের মহান দায়িত্ব পালন চালিয়ে যেতে সহায়তা করবে। পরিশেষে এই এলাকার সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীই এই উদ্যোগে চুড়ান্ত সুবিধাভোগী হবে।”তিনি ইএইচডি প্রকল্পের জন্য শুভ কামনা এবং ভবিষ্যতে যে কোন প্রয়োজনে সহায়তার প্রতিশ্রুতি প্রদান করে। কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড ও পিএইচডি কে এই করোনা মোকাবেলায় করোনা সংক্রমন প্রতিরোধ সামগ্রী ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম প্রদান করার জন্য আন্তরিক ধন্যবাদ জানায় এবং এই মহামারীর সময় সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থা সমূহের অংশিদারিত্ব মূলক উদ্যোগ উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে ।
উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর সার্বিক তত্ত্বাবধানে,ব্রিটিশ সরকারের এর অর্থায়নে,পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় এই প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: