তারিখ

বৃহস্পতিবার, ২৯শে অক্টোবর, ২০২০ ইং, সকাল ১১:৪১, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ-
সিলেট জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়ন’র কাঞ্জর হাওরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ দৌড় অনুষ্ঠিত হয়েছে। বিজয়ী দলকে ঘোড়া পুরস্কার দেয়া হয়েছে ।
৪ জুলাই শনিবার বিকাল ৪টায় উপজেলার দরবস্ত ইউনিয়ন’র উত্তর কাঞ্জর হাওরে অনুষ্ঠিত হয় ঐহিত্যবাহী নৌকা বাইচ দৌড়। কাঞ্জর ভাই ভাই স্পোর্টিং ক্লাবের আয়োজনে নৌকা বাইচ দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহন করে ৪টি নৌকা।
তাদের মধ্যে পূর্ব গর্দ্দনা বনাম দক্ষিণ কাঞ্জর এবং পশ্চিম গর্দ্দনা বনাম উত্তর কাঞ্জর’র মধ্যে বাইচ দৌড় প্রতিযোগিতা অনুষ্টিত হয়। বাইচ দৌড়ে প্রথম স্থান অর্জন করে পশ্চিম গর্দ্দনা নৌকা।
সাবেক জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি কয়ছর আহমদ’র পরিচালনায় ও সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম’র সভাপতিত্বে বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন নাছির উদ্দিন, হেলাল উদ্দিন, কুতুব উদ্দিন, সাংবাদিক আবুল হোসেন মোঃ হানিফ। এছাড়া উপস্থিত ছিলেন কাঞ্জর ভাই ভাই স্পোর্টিং ক্লাবের নেতৃবৃন্দ এলাকার বিশিষ্ট মুরব্বীগণ।
বাইচ দৌড় দেখতে উপজেলার বিভিন্ন প্রান্ত হতে নৌকা যুগে কয়েক হাজার দর্শক হাওরে উপস্থিত হয়। বাইচ দৌড় শেষে কমিটি জানায় দ্রুত সময়ের মধ্যে আবারও বাইচ দৌড় প্রতিযোগিতা আয়োজনের অনুরোধ জানান।
বিকাল সাড়ে ৫টায় প্রথম স্থান অর্জনকারী পশ্চিম গর্দ্দনাকে ১টি ঘোড়া পুরস্কার এবং দ্বিতীয় স্থান অর্জনকারী উত্তর গর্দ্দনা’র হাতেও পুরস্কার তুলে দেন আয়োজনকারীরা।
মোঃ হানিফ
জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি
(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: