তারিখ

রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং, দুপুর ১২:১২, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪২ হিজরী

বিশেষ প্রতিনিধি- ময়মনসিংহের ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ভুয়া মেডিকেল সার্টিফিকেটে প্রতিপক্ষকে জেল খাটানোর অভিযোগ উঠেছে ।

জানা যায় উপজেলার আশকা গ্রামে জমি সংক্রান্ত বিরোধে গত ২৩নভেম্বর ২০১৯ ইং তারিখে আফতাব উদ্দিন ও মনির উদ্দিন এই দুই সহোদরের মধ্যে মারামারির ঘটনা ঘটে । এসময় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয় । এ নিয়ে ভালুকা মডেল থানায় পাল্টাপাল্টি মমলা হয়। ওই মামলার আসামীরা বর্তমানে জামিনে রয়েছে তবে গত ৯মার্চ মনির উদ্দিন গোমস্থাদের মামলার এস.আই রুমান খান আদালতে গ্রিভিয়াস ধরন মিথ্যা সার্টিফিকেট দাখিল করলে জহিরুল ইসলাম বাটন ও আজিজুল হক গোমস্থা

কে ৭দিনের জেল খাটতে হয়েছে।

মিথ্যা সার্টিফিকেট আদালতে দাখিল করায় হাসপাতাল কতৃপক্ষ ও পুলিশকে দায়ী করছেন ভূক্তভুগিরা। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্র এর অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সোহরাব উদ্দিন জানান, আগে যে সার্টিফিকেট দেয়া হয়েছিল সেটা ভূল, পরে আবার সংশোধন করে সাটিফিকেন দেয়া হয়েছে । ডা. ফাহমিদা ফারুক তিথি জানান, মারামারির ঘটনায় দেয়া সার্টিফিকেটের ইঞ্জুরীর ধরন ছিল সিম্পল ।

 

সার্টিফিকেটে দেখা যায়, যে মিথ্যা সাটিফিকেটি আদালতে পাঠনোর কারনে ৭দিন জেল খাটতে হয়েছে সেটাতে গ্রিভিয়াস আর ডা. ফাহমিদা ফারুক তিথির দেয়া সাটিফিকেটের ধরন সিম্পল ইঞ্জুরী । তাহলে কিভাবে হাসপতাল থেকে দুটি সার্টিফিকেট দেয়া হলো এটাই এখন জনমনে প্রশ্ন ।

এস.আই রুমান খান জানান, আমি চার্জসিট কোর্টে দিয়েছি, হাসপাতাল থেকে দুটি সার্টিফিকেট পেয়েছি দুটিই কোর্টে পাঠিয়েছি সাটিফিকেট বিষয়ে ডাক্তার ভাল বলতে পারবেন।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোহেলী শারমিন জানান, মেডিকেল সার্টিফিকেটের কাগজ পত্রে আপত্তি থাকায় যেহেতু এটা আমাদের অফিসিয়াল বিষয় তাই সকল কাগজ পত্র সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে, সেখান থেকেই আদালতে প্রেরণ করা হবে ।

 

 

এ বিষয়ে আজিজুল হক ও জহিরুল ইসলাম বাটন জানান, ভালুকা হাসপাতাল থেকে মিথ্যা মেডিকেল সার্টিফিকেট দেয়ার কারনে আমরা ৭দিন জেল খেটেছি,

পরে জানতে পারি হাসপাতালের রেজিষ্টার খাতায় ইঞ্জুরির ধরন সিম্পল লেখা আছে, তাহলে কিভাবে সার্টিফিকেটে গ্রিভিয়াস ধরন দিয়ে আদালতে প্রতিবেদন দেয়া হলো । এই জালিয়াতী চক্রের সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করছি ।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: