তারিখ

শনিবার, ১১ই জুলাই, ২০২০ ইং, রাত ১:০৪, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ-সিলেট জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ নবেল করোনা ভাইরাস দিন দিন বৃদ্ধির পাশাপাশি অনেকেই সুস্থ্য হচ্ছে। এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস এবং সিলেটের বিভিন্ন হাসপাতালের মাধ্যমে প্রায় ৫ শত জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে, ২৮ জন সুস্থ্য হয়ে নিজ নিজ বাসস্থানে অবস্থান করছে। এছাড়া ১৫ জুন নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে আরো ৭ জনের। এছাড়া পূর্বের নমুনা হতে ফলাফলের অপেক্ষায় আছে ৭০ জন।বাংলাদেশে করোনা আক্রান্তের দিন যত বৃদ্ধি পাচ্ছে ততই বেড়েই চলেছে সিলেটের জৈন্তাপুরে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। আক্রান্তের পাশাপাশি আশানুরুপ ভাবে সুস্থ্য হয়ে বাড়ীতে অবস্থান করছে অনেকইে।
১৪ জুন রবিবার রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ নমুনা পরীক্ষার মাধ্যমে জানা যায়, জৈন্তাপুরে নতুন করে উপজেলার দরবস্ত এলাকার শাওন আলম নামে(২৯) নামে যুবকের করোনা পজেটিভ ধরা পড়ে।
এনিয়ে জৈন্তাপুর উপজেলায় সরকারি কর্মকর্তা, কর্মচারী, ইউপি চেয়ারম্যান, শিক্ষক, ব্যবসায়ী, রাজনৈতিক কর্মী সহ সাধারণ নাগরিকের মধ্যে হতে কোভিড-১৯ এর গঠিত মেডিকেল টিম প্রায় ৫শত জনের নতুনা সংগ্রহ করে সিলেট ও ঢাকার ল্যাবে প্রেরণ করে। জৈন্তাপুর উপজেলার ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ আবুল হোসেন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে, সরকারী কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ নাগরিক সহ মোট ২৮জন সুস্থ্য হয়ে নিজ নিজ স্থানে অবস্থান করছেন, এছাড়া ১৫ জুন উপজেলায় নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ জনের এবং পূর্বের নমুনা হতে ফলাফলের অপেক্ষায় আছে ৭০ জন।
এদিকে উপজেলার ৬ টি ইউনিয়নের মধ্যে কমবেশি ৫ টি ইউনিয়নের কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা পাওয়া গেলেও ৬নং চিকনাগুল ইউপিতে এখনও আক্রান্ত হয়নি। তবে আক্রান্তের তুলনায় জৈন্তাপুর উপজেলা সদর ১নং নিজপাট ইউনিয়নে বেশি।
এবিষয়ে জৈন্তাপুর উপজেলা কোভিড-১৯ গঠিত মেডিকেল টিমের প্রধান ডাক্তার আমিনুল হক সরকার বলেন, তুলনা মুলক ভাবে আমাদের উপজেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ্যতাও বৃদ্ধি পাচ্ছে। উপজেলা বাসী যতেষ্ট সচেতন হয়েছে তাছাড়া কোভিড-১৯ নিয়ন্ত্রনে আমাদের টিম কাজ করে যাচ্ছে।
(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: