মোঃ আক্কাছ আলী, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি- ময়মনসিংহের ভালুকা বৃহস্পতিবার ভোর থেকেই রাস্তাঘাট অনেকটাই জনমানব শূন্য সহ সব ধরনের গণপরিবহন বন্ধ। ওষুধ এবং মুদী দোকান ছাড়া বন্ধ সকল ব্যবসা প্রতিষ্ঠানও। করোনা এড়াতে জনগণকে নিজ নিজ ঘরে রাখতে টহল দিচ্ছে সেনা বাহিনীর পাশাপাশি বিভিন্ন স্থানে চেক পোস্ট স্থাপন করে জনসমাগম রোধে কাজ করছে স্থানীয় পুলিশ প্রশাসন ।
উপজেলা প্রশাসন বৃহস্পতিবার থেকে সব ধরনের যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠান এবং জনসমাগম বন্ধের কঠোর নির্দেশ দেন।
এই নির্দেশের আলোকে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম ও নির্বাহী অফিসার মাসুদ কামালের নেতৃত্বে উপজেলার সর্বত্র জোরদার টহল শুরু করে সেনা বাহিনী সহ স্থানীয় পুলিশ প্রশাসন। তাদের কঠোর অবস্থানের কারণে ভালুকার রাস্তাঘাট অনেকটাই জনমানবশূন্য হয়ে পড়ে। অতি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেন না। রাস্তায় হাতে গোনা কিছু রিকশা এবং ব্যক্তিগত যান ও মোটর সাইকেল ছাড়া কিছুই চলছে না। ওষুধ এবং মুদী দোকান ছাড়া বন্ধ রয়েছে দোকানপাঠ, হোটেল রেস্তোরা এমনকি চায়ের দোকানও। অনেকটা ভূতুরে পরিবেশ চারিদিকে।
সকাল থেকে পুলিশ বাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন রাস্তার মোড়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে সাধারন মানুষজনকে মাস্ক ব্যবহারের পাশাপাশি ঘরের বাহিরে বের হতে নিষেধ করছেন। ফলে শহরের বিভিন্ন রাস্তায় দোকানপাঠ বন্ধ করে দিয়েছেন দোকান মালিকরা। বলতে গেলে মানুষ শূণ্যই মনে হয়। সবার মনে এক ধরনের অজানা আতংঙ্ক বিরাজ করছে। সাধারন মানুষজন প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে ও বের হচ্ছেন না। আর যারা বের হচ্ছেন প্রয়োনীয়য় জিনিসপত্র ক্রয় করে বাড়ি ফিরতে দেখা যাচ্ছে।
করোনার হাত থেকে নিজেকে এবং অপরকে নিরাপদ রাখতে সরকারি নির্দেশ মেনে সবাইকে নিজ নিজ ঘরে সরকারের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১০দিন অবস্থানের জন্য অনুরোধ করেন ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল। তিনি আরও বলেন করোনা ভাইরাস প্রতিরোধে ভালুকা উপজেলার সাপ্তাহিক হাটবাজার ও জনসাধারনের সমাগম নিষিদ্ধ করা হয়েছে। বিদেশ ফেরত ৬৪ জনকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী নেই। ভালুকা সরকারী হাসপাতালে আইসোলেশন বেড করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধ করার জন্য জনসাধারনকে সচেতনতা বৃদ্দির লক্ষে উপজেলার ১১টি ইউনিয়নে ১০৮ টি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক কমিটি করা হয়েছে ।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: