তারিখ

শুক্রবার, ১০ই জুলাই, ২০২০ ইং, ভোর ৫:৩০, ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

ইসলামী বিশ্বিবদ্যালয় প্রতিনিধিইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।
এসময় উপস্থি
ত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ১৭ ও ২৬ মার্চ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, অধ্যাপক ড. মামুনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, অধ্যাপক ড. মেহের আলী প্রমুখ।
উদ্বোধন কালে উপাচার্য বলেন, ‘বাঙালী জাতির মুক্তির অংকুরদগম হয়েছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মধ্যে দিয়ে। তাই জাতির জনকের আদর্শ ও কর্মকে মগজে ও মননে ধারন করে যার যার অবস্থান থেকে কাজ করে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে হবে।’
জানা গেছে, চিত্রাঙ্কন প্রতিযোগীতায় ‘ক’ গ্রুপে শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য’, ‘খ’ গ্রুপে ৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘নদী মার্তৃক বাংলাদেশ’ এবং ‘গ’ গ্রুপে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ বিষয়বস্তু নির্ধারণ ছিলো।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: