মাজহারুল ইসলঅম, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধ–কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলায় প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের মিড ডে মিল এর শুভ উদ্বোভন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি। মঙ্গলবার (১৪ জানুয়ারী) সকাল থেকে শুরু হয়ে বিকাল পর্যন্ত রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ আয়োজন অনুষ্ঠিত হয়। দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং কর্মসূচির আওতায় আনা হয় রৌমারী ও রাজীবপুর।
কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি। এতে প্রধান অতিথির বক্ত্যেবে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা নিয়ে গরব দেশ শেখ হাসিনার বাংলাদেশ। শিক্ষকরাই সম্মানজনক পেশা সেই পেশা ধরে রাখতে তাগিত দেন প্রতিমন্ত্রী।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের হাতে উপবৃত্তির টাকা দিলে ওই টাকা অপচয় হতে পারে, কাজে শিক্ষার্থীদের অভিভাবক সকল মা’দের মোবাইল একাউন্টে টাকা দেওয়া হয়। শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়ার মান বৃদ্ধিও করতে হবে। পাকিস্থান আমলে ৬০ টাকার বেতন ছিল শিক্ষকদের। বর্তমান সরকারের সময়ে এখনকার শিক্ষকরা ভালো বেতন পাচ্ছেন। সেই সঙ্গে সরকারের উন্নয়ন মূলক চেতনা রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের দিকেও।

মিড ডে মিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আকরাম আল হোসেন, সচিব প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, সোহেল আহমেদ মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতর।
এছাড়াও বদরুল হাসান বাবুল, (অতি: সচিব), রতন চন্দ্র পন্ডিত অতিরিক্ত সচিব (শিক্ষা উন্নয়ন), রুহুল আমিন খান (প্রকল্প পরিচালক), অতিরিক্ত সচিব ও স্কুল ফিডিং কর্মসূচি, হুমায়ন খালিদ, আরডি আরএস পরিচালক, খন্দকার ইকবাল হোসেন, ডিডি রংপুর, বিথিকা বিশ^াস, ডাউব্লু ইপি রংপুর, শহিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা, শেখ আব্দুল্লাহ্, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান, আকবর হোসেন হিরো, রাজীবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান, আব্দুল হাই সরকার, রাজীবপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, আল ইমরান, রৌমারী ইউএনও, মেহেদী হাসান, রাজীবপুর ইউএনও, আব্দুল কাদের, রৌমারী উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার, এ কে এম মাহফুজার রহমান, সহকারি পুলিশ সুপার (রৌমারী সার্কেল), রেজাউল ইসলাম মিনু, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সুরাইয়া সুলতানা, সভাপতি উপজেলা মহিলা আওয়ামীলীগ, নজরুল ইসলাম, রৌমারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, নাজমুল করিম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, কোমলমতি শিক্ষার্থী ও স্থানীয় সাংবাদিক বৃন্ধরা উপস্থিত ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: