মোঃ আক্কাছ আলী,ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধি-প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঁচলে দেশ বাঁচবে,আর সুস্থ থাকলে আপনি আমি সুস্থ থাকব ভালুকা উপজেলার ৯টি মৌজার ভুমি পর্চা কৃষকদের মধ্যে বিতরণ ও শুভ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু এসব কথা বলেন। তিনি আরও বলেন বর্তমান সরকার নিজের অর্থায়নে পদ্মাসেতু সহ বড় বড় উন্নয়নের জোয়ার বয়ে দিয়েছে।রাস্তাঘাট সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করেছে।প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রত্যেক শিক্ষার্থীর মাঝে বিনামুল্যে বই ও পোষাকের জন্য ২হাজার করে টাকা দেয়ার ব্যবস্থা করেছে। কৃষকরা যাতে তাদের ভুমির পর্চা ও নাম খারিজ পেতে হয়রানি না হয় সেইদিকে লক্ষ রাখার জন্য উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কে পরামর্শ দেন।
সোমবার (১১ নভেম্বর) দুপুরে ভুমি অফিস সভাকক্ষে সহকারী কমিশনার (ভুমি) রুমেন শর্মার সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভালুকা পৌর মেয়র ডাঃ মেজবাহ উদ্দিন কাইয়ুম, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা রশিদ সহ আরো অনেকে।
ভালুকা উপজেলার ৯টি মৌজার ভুমির পর্চা কৃষকদের মধ্যে বিতরণ করা হয়েছে। ১৯৯২ সালে ভালুকায় ভুমি জরিপ কার্যক্রম শুরু হলেও বনবিভাগের ভুমি ও রেকডিয় মালিকের ভুমির মধ্যে মালিকানা বিরোধ থাকায় এ সকল মৌজায় ভুমি জরিপ বন্ধ ছিল। পরবর্তীতে ভুমির মালিকানা নিস্পত্তি করে জরিপ কার্যক্রম শুরু করে এবং কৃষকদের ভুমির চুড়ান্ত পর্চা প্রস্তত করা হয়। কৃষকরা যাতে তাদের ভুমির পর্চা পেতে হয়রানি না হয় তাই স্থানীয় ভুমি অফিস কৃষকদের মাঝে আনুষ্টানিক ভাবে পর্চা বিতরণ কার্যক্রম করার লক্ষে পর্চা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: