কামরুজ্জামান টুটুল পঞ্চগড় -পঞ্চগড় ডায়াবেটিক সমিতি ও মকবুলার রহমান ডায়াবেটিক হাসপাতালে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন শিশু ওয়ার্ডের সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পঞ্চগড় ডায়াবেটিক হাসপাতালের উন্নয়ন ও আধুনিকীকরণ প্রকল্পের আওতায় ১০ শয্যাবিশিষ্ট এই শিশু ওয়ার্ড চালু করা হয়।
শুক্রবার বিকেলে শিশু ওয়ার্ডের সেবা উদ্বোধন করেন পঞ্চগড় ডায়াবেটিক সমিতির প্রধান উপদেষ্টা ও পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। এ উপলক্ষে হাসপাতালের হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পঞ্চগড়ের জেলা প্রশাসক ও সমিতির সভাপতি সাবিনা ইয়াসমিন। সমিতির প্রচার সম্পাদক আবু তোয়াবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বাবুল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, বিএমএর সাধারণ সম্পাদক ডা. মনসুর আলম, শিশু বিশেষজ্ঞ ডা. এ জেড এম আজাদ, হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার নাদিরা বেগম কেয়া বক্তব্য দেন ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পঞ্চগড় ডায়াবেটিক সমিতি ও মকবুলার রহমান ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান মিন্টু।
হাসপাতাল সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২০১৩ সালের ৩১ জানুয়ারি ১০০ শয্যার মকবুলার রহমান ডায়াবেটিক হাসপাতাল নির্মাণ কাজের উদ্বোধন করেন। সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে হাসপাতালের উন্নয়ন ও আধুনিকীকরণ প্রকল্পের আওতায় সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে এই হাসপাতালটি নির্মাণ করা হচ্ছে। প্রাথমিক ভাবে শিশুদের জন্য ১০ টি শয্যা চালু করা হলো। এখানে শিশুদের জন্য আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন বেবী ইনকিউবেটর দুইটি, ফটো থেরাপি তিনটি, নেবুলাইজার চারটি, বেবী ওজন মাপার যন্ত্র তিনটি, নিউনেটাল ওয়ারমার দুইটি, আপনা মনিটর দুইটি, সিরিঞ্জ পাম্প তিনটি এবং ইনফিউশান পাম্প তিনটির ব্যবস্থা রাখা হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: