রিমন পালিতঃ বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে বৌদ্ধ ধর্মীয় গুরুর অজুহাতে অবৈধভাবে জবরদখলকৃত ১৫ টি পরিবারের ভূমি ফিরে পেতে মানববন্ধন করেছে ভুক্তভোগী সকল বান্দরবান বাসী। ৩১ জুলাই বুধবার দুপুরে বান্দরবান প্রেসক্লাবের সামনে মানববন্ধনে সমবেত হয় ভুক্তভোগী ১৫ টি পরিবারের সকল সদস্যবৃন্দ ও সচেতন বান্দরবান বাসী।
বান্দরবান সদর হেডম্যান রাজকুমার নু মং প্রু মারমার সভাপতিত্বে মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কাথলিক ধর্ম প্রদেশ গুরু ফাদার জোরাম ডি রোজারিও, এই সময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান বৌদ্ধ বড়–ুয়া কল্যাণ সমিতির সভাপতি দিলীপ বড়–ুয়া সহ আরো অনেকে।মানববন্ধনে উপস্থিত সকল বান্দরবানবাসী জানান ধর্মীয় উপাধি নিয়ে তিনি অবৈধভাবে ১৫ টি পরিবারের জমি অৈবদ ভাবে দখল করেছে। বর্তমানে ভূমিহীন নিঃস্ব হয়ে পড়েছে এই ১৫ টি পরিবার। নিজেদের পৈতৃক নিবাস ফিরে পেতে তারা চেষ্টা চালালে তাদের উপর হামলা করেন বলে জানিয়েছেন প্রত্যেকটি পরিবারের সদস্য বৃন্দ ও সচেতন বান্দরবানবাসী। তিনি কিছু সন্ত্রাসীর মাধ্যমে ১০০একর জমি দখল করে তার নিজের আয়ত্তে রেখে বর্তমানে তা তদারকি করছেন আর পথে পথে নিঃস্ব হয়ে ঘুরছেন এই ১৫ টি পরিবারের সকল সদস্য বৃন্দ। এছাড়াও তিনি খ্রিস্টান ধমীয় মিশনারির জায়গা ও বৌদ্ধ ফেডারেশনের জায়গা দখল করে নিজের তত্ত্বাবধানে রেখে দিয়েছেন।
আর এই অপরাধের জন্য ধর্মীয় গুরুর বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে ভুক্তভোগী ১৫ টি পরিবার ও সচেতন বান্দরবানবাসী। তারা সকলে প্রশাসনের কাছে দাবি জানান প্রশাসন যাতে সুষ্ঠু বিচারের মাধ্যমে এই ১৫ টি পরিবারের জমি এবং ধর্মীয় মিশরের জমি ও বৌদ্ধ ফেডারেশনের জমি তাদের হাতে ফিরিয়ে দেওয়া হয়।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: