আল মামুন মিলন ,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:-অদক্ষতা, বিধি বহির্ভুত নানা কর্মকান্ডে অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে তীব্র অসন্তোষ ও ক্ষোভের মুখে পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি-চলতি দায়িত্ব) ফজলুর রহমানকে সরিয়ে নেওয়া হয়েছে। অপসারণের বিষয়টি প্রকাশ হলে কর্মকর্তা-কর্মচারীরা আজ বুধবার (১৭ জুলাই) এমডি ফজলুর রহমানকে কয়লা খনি এলাকায় অবাঞ্চিত ঘোষনা করে।
সকাল থেকে খনির কর্মকর্তা-কর্মচারীরা খনি গেটে অবস্থায় নেয় ফজলুর রহমানের খনিতে প্রবেশ ঠেকাতে। সেই সাথে এমডি’র দপ্তরে তালা ঝুলিয়ে দেয়। এ অবস্থায় খনি গেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।এদিকে বেলা ২ টার দিকে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানুল হক ও পার্বতীপুর মডেল থানার ভারপ্তাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান খনিতে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের শান্ত থাকার আহবান জানান।
বিসিএমসিএল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুল ওয়াহেদ জানান, এমডি ফজলুর রহমান অফিস করলেই শ্রমিক কর্মচারীরাতাদের ক্ষতির মুখে পড়বে । এমডি’র অত্যাচারে তারা অতিষ্ঠ হয়ে তাকে কয়লা খনিতে অবাঞ্চিত ঘোষনা করে। এরপরও তিনি যদি খনিতে প্রবেশের চেস্টা করেন তবে কর্মকর্তা-কর্মচারীরা অশান্ত হয়ে উঠবে। এমডি ফজলুর রহমান জানান ,বদলি আদেশ পাওয়ার পর তিনি আর কয়লা খনিতে যাননি।
এছাড়া, কোল মাইন অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন ও বিসিএমসিএল শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন এমডির অপসারণ দাবি করে লিখিত অভিযোগ দাখিল করে বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ও পেট্রোবাংলা চেয়ারম্যানের নিকট। এসব কিছু বিবেচনায় নিয়ে গত সোমবার বিকেলে পেট্রোবাংলা এক অফিস আদেশে ফজলুর রহমানকে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে মধ্যপাড়া কঠিন শিলা খনিতে বদলি করে। একই সাথে মধ্যপাড়া কঠিন শিলা খনির এমডি মো: যাবেদ চৌধুরীকে বড়পুকুরিয়া কয়লা খনি এমডি’র (চলতি দায়িত্ব) দায়িত্ব দেওয়া হয়।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: