তারিখ

বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং, সকাল ৭:৩৪, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪১ হিজরী

কুড়িগ্রাম প্রতিনিধিঃ-কুড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন।

এসময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, দুর্গম চরাঞ্চলে শিক্ষা ব্যবস্থা এগিয়ে নিতে চর ভিত্তিক শিক্ষক নিয়োগের চিন্তা করছে সরকার। আর প্রাথমিক শিক্ষা বিভাগে দুর্নীতির বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স ঘোষণা করেছি।

তিনি আরো বলেন, প্রাথমিক শিক্ষায় ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির টাকা যাতে শিক্ষার্থীরা সঠিকভাবে পেতে পারে সেজন্য রুপালী ব্যাংকের শিওর ক্যাশের মাধ্যমে শিক্ষার্থীর মায়ের হাতে তুলে দিচ্ছি। এর ফলে নারীর ক্ষমতায়ন বাড়ছে, উপবৃত্তির টাকা সঠিকভাবে শিক্ষার্থীর হাতে পৌঁছে যাচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেন, প্রাথমিক শিক্ষায় উপবৃত্তি চালু করায় দেশে বর্তমানে বিদ্যালয়ে উপস্থিতির হার এখন প্রায় ৮৯ শতাংশ। যা আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে এবং ঝড়ে পড়া কমেছে অনেকাংশে।

এসময় উপস্থিত ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগের মহাপরিচালক মঞ্জুর কাদির,কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীনসহ কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর ও গাইবান্দা জেলার শিক্ষা কর্মকর্তারা।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: