মোঃ রুবেল ইসলাম তাহমিদ, (মুন্সীগঞ্জ) প্রতিনিধি -সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের অবহেলায় কামাল বেপারী (৩৮) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। রবিবার দুপুর ১ টায় জরুরী বিভাগে চিকিৎসা নেওয়ার পর তাকে বিকাল সাড়ে ৩ টায় ভর্তি করা হয়। ৪ টার দিকে তার মৃত্যু হলে রোগীর স্বজনরা উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন লোকজনকে বিষয়টি অবহিত করেন। কামাল বেপারী উপজেলার গোড়াপী পাড়া গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে।
মৃতের স্বজন বাবু ও রুবেল জানান, কামাল বেপারী একজন ভ্যান চালক। সে রবিবার বেলা ১১ টার দিকে টঙ্গীবাড়ি উপজেলার পাইকপাড়া সড়কে ভ্যান চালানো অবস্থায় পেছন থেকে মোটর সাইকেলের থাক্কায় আহত হয়। দুপুর ১ টার দিকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে আসে। জরুরী বিভাগের চিকিৎসক ডা. ফজলুল হক তাকে দেখে আলনুর ডায়াগনষ্টিক সেন্টারে এক্স-রেসহ কয়েকটি টেষ্ট করতে পাঠায়। সেখানে ভীর থাকায় টেষ্ট করতে দেরি হয়। টেষ্ট করে আড়াইটার দিকে ফিরে এলে তার অবস্থরা অবনতি ঘটে। এর পর চিকিৎসক চিকিৎসা প্রস্থুতি নিতে দেরী করায় রোগীর মৃত্যু হয় বলে স্বজনদের দাবী। লাশ সন্ধ্যায় বাড়ী নিয়ে গেছে স্বজনরা।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দুলাল হোসেন জানান, রোগীর কোথাও কাটা-ফাটা ছিল না। যেহেতু মোটর সাইকেলের সাথে আঘাত পেয়েছে কোমড়সহ বিভিন্ন পয়েন্টে ব্যাথা তাই এক্স-রে ও টেষ্ট করতে পাঠানো হয়েছে। হাসপতালে দোতলায় রোগী ওঠার আগে টেষ্টটা করে নিলে ভাল। কিন্তু তারা টেষ্ট করাতে গিয়ে ইছাপুরা চৌরাস্তায় ডায়াগনষ্টিক সেন্টারে অর্থেপেডিকস ডাক্তার আসবে শুনে অপেক্ষায় ছিল। ৩ টার পরে যখন রোগীর অবস্থা খারাপ হতে শুরু করে তখন ডায়াগনষ্টিক সেন্টার থেকে তারাতারি হাসপাতালে পাঠিয়ে দেয়। এরপর রোগীকে অক্সিজেন দিয়ে চিকিৎসা শুরু করতেই ১৫ মিনিেিটর মধ্যে (বিকাল ৪ টার দিকে) তিনি মারা যায়।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: