তারিখ

বুধবার, ১৫ই জুলাই, ২০২০ ইং, বিকাল ৩:১৫, ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জিলক্বদ, ১৪৪১ হিজরী

জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট প্রতিনিধি-দারিদ্রতার সাথে নিত্য লড়াই করে চলা অদম্য মেধাবী আবু জাহেদের ঢাকা ডেন্টাল কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে। অর্থের কাছে স্বপ্ন পুরনের মাঝ পথে হারতে নারাজ এ মেধাবী। কিন্তু কোথায় পাবে ভর্তির টাকা।
আবু জাহেদ লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর গ্রামের মৃত দুলাল মিয়ার ছেলে।
জাহেদ ও স্থানীয়রা জানান, দিনমজুর পরিবারের সন্তান আবু জাহেদ গত ৪ বছর আগে বাবাকে হারিয়ে দিশেহারা হয় পড়ে। বাবার রেখে যাওয়া ১০ শতাংশ জমির ফসল ও ২টি গরু পালন করে মা মালেকা বেগমকে নিয়ে ছাত্রাবস্থায় সংসারের হাল ধরতে হয় তাকে। জিবনকে প্রতিষ্ঠিত করার স্বপ্নে লেখাপড়াও চালিয়ে যায় যথারীতি। অর্থের অভাবে এসএসসি পরীক্ষার ফরম পুরন বন্ধ হওয়ার উপক্রম হলে আত্মীয়দের সহায়তায় তা সম্পন্ন করে। স্থানীয় হরিদাস উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ নিয়ে পাশ করে সে। এরপর ইসলামী ব্যাংকের দুই বছরের শিক্ষা বৃত্তি ও টিউশনি করা টাকায় লালমনিরহাট ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেনীতে ভর্তি হয়। সেখান থেকে জিপিএ ৪.৯২ পয়েন্ট নিয়ে এইচএসসি পাশ করে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে আবু জাহেদ।
চিকিৎসক হতে অনেক অর্থের প্রয়োজন শুনে সিদ্ধান্ত পরিবর্তন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তিযুদ্ধে অংশ নিয়ে ১৪৭১ তম স্থান পায় সে। কিন্তু সুযোগ হলেও অর্থের অভাবে ভর্তি হওয়া সম্ভব হয়নি তার। অবশেষে বাংলাদেশ ডেন্টাল কলেজের ভর্তিযুদ্ধে অংশ নিয়ে ৬৩ তম স্থান অধিকার করে ঢাকা ডেন্টাল কলেজে ভর্তির যোগ্যতা অর্জন করে সে। ঢাকা ডেন্টালে ভর্তি হতে তার প্রয়োজন প্রায় ২৫-৩০ হাজার টাকা। আগামী ২৪ নভেম্বরের মধ্যে ভর্তি হতে না পারলে এ স্বপ্নও ভেঙ্গে যাবে তার। তাই এ স্বপ্ন বাঁচিয়ে রাখতে সমাজের বিত্তবানদের কাছে সাহায্য কামনা করেছে আবু জাহেদ।
আবু জাহেদ বলে, চা বিক্রেতা মোদী যদি ভারতের প্রধানমন্ত্রী হতে পারেন। তবে সে কেন চিকিৎসক হতে পারবে না। স্বপ্ন পুরনে সমাজের বিত্তবানদের সাহায্য কামনা করে জাহেদ। তার সাথে যোগাযোগ করতে মোবাইল করুন- ০১৭৩৭২৬৫২৮৮ ।
আবু জাহেদের মা মালেকা বেগম বলেন, হামার মত গরিবের ছাওয়া(সন্তান) ডাক্তার হবার এত্ত টাকা কোনটে পামো বাহে। কায় দিবে এত্তো গুলা টাকা।
হরিদাস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওসমান গণি জানান, আবু জাহেদ যেমন জেদি তেমন মেধাবী। তাকে সহযোগিতা করলে সে তার স্বপ্ন পুরন করেই ছাড়বে। তাকে সাহায্য করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

(Visited 1 times, 1 visits today)

বার্তা সম্পাদক

আশিকুর রহমান শ্রাবণ

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: