আল হেলাল চৌধুরী,(ফুলবাড়ী) দিনাজপুর থেকে-“কমাতে হলে সম্পদের ক্ষতি-বাড়াতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি” প্রতিপাদ্য নিয়ে এবারে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৮ সারা দেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল শনিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।
দুর্যাগ প্রশমন দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্তর থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি পৌরশহর প্রদক্ষিন করে, পুনরায় উপজেলা চত্তরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা চত্তরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসালাম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফুলবাড়ী ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার আব্দুল আলিম, ফায়ার ফাইটার হাছান মাহমুদ ও বেসরকারী সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্রর (জিবিকে) এর প্রকল্প কর্মকর্তা আতিয়ার রহমান প্রমুখ।
আলোচনাসভা শেষে উপজেলা চত্তরে দুর্যোগ মোকাবিলায় কিভাবে আত্মরক্ষা ও উদ্ধার কাজ করতে হয়, সেই লক্ষে মহড়া প্রদর্শন করেন ফুলবাড়ী ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মরত উদ্ধার কর্মিরা। র‌্যালী ও আলোচনা সভায় প্রিন্ট ও ইলেকট্রানিক মিডিয়ার সাংবাদিকগণ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: