জাহিদুল ইসলাম খান ,ভালুকা প্রতিনিধি/বাংলাদেশ সময় ডটকম  ::ভালুকা উপজেলার মুক্তিযুদ্ধের তীর্থভূমি হিসাবে পরিচিত ডাকাতিয়া ইউনিয়নের আংগার গাড়া গ্রামের মুক্তিযুদ্ধের পক্ষের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান আলহাজ্ব এম এ ওয়াহেদ।তিনি ময়মনসিংহ জেলা আওয়ামী নেতা। ভালুকা উপজেলাবাসীর কাছে একজন স্বজ্জন রাজনীতিবিদ ও মানবতার সেবক হিসাবে তিনি পরিচিত।তিনি আওয়ামীলীগ কে সংগঠিত করার জন্য ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের ধারাবাহিকতা পেরিয়ে আওয়ামীলীগের পতাকে ধারণ করে দীর্ঘদিন যাবত লড়াই সংগ্রাম করে যাচ্ছেন।তিনি সারা উপজেলায় দরিদ্র আওয়ামীলীগের কর্মী সহ সর্বশান্ত গরীব দুঃখী জনসাধারণকে প্রকাশ্যে ও অপ্রকাশ্যে বিপুল পরিমান সহযোগিতা করে যাচ্ছেন। তিনি ভালুকার অসহায় মানুষসহ সর্বশ্রেণীর মানুষের পাশে দাড়াঁনোর জন্য ছুটে চলছেন উপজেলার ১১টি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে।মানুষের সুখ-দুঃখের অংশীদার হতে নিজের সাধ্য অনুযায়ী নীরবে-নিভৃতে সাহায্য সহযোগিতা করছেন বহুদিন যাবৎ। গরিব মানুষের জন্য প্রায় ৫০০ ঘর নির্মাণ,শীতার্তদের জন্য কম্বল বিতরণ,১০০জন মানুষকে তিনি নিজ অর্থে হ্জ্জ করিয়েছেন। এটি ভালুকার ইতিহাসে একটি বিরল দৃষ্টান্ত। ছাত্র/ছাত্রীদের স্কুল মাদ্রাসায় যাওয়ার পথের রাস্তাঘাট তিনি নিজ তহবিল থেকে করে দিয়েছেন,ইহাও একটি মহানুভবতার উজ্জল দৃষ্টান্ত।তিনি বিগত ২০বছর যাবত বিশ্ববিদ্যালয়,কলেজ,স্কুল,মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা সহ প্রাথমিক পর্যায়ের শিক্ষার ক্ষেত্রে আর্থিক সহযোগিতার মাধ্যমে তিনি আজ বহু ছাত্র/ছাত্রীদের অভিভাবকে পরিণত হয়েছেন।দেশ বরেন্য আলেম আল্লামা ফরিদ উদ্দিন মাসউদ সাহেবকে দিয়ে তিনি তার নিজ গ্রামে চার কোটি টাকা ব্যয়ে নির্মিত ২টি মসজিদ উদ্বোধন করিয়েছেন।এছারাও সারা ভালুকায় প্রায় ৫০০’র মত মসজিদ,মাদ্রাসায় লক্ষ লক্ষ টাকা তিনি অনুদান দিয়েছেন। বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসাবে তার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য শোকের মাস আগষ্টে তিনি বরাবরই বিপুল আয়োজন করে থাকেন। প্রতিবছরই তিনি ১৫ই আগষ্ট তারিখে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে বিপুল পরিমান অর্থ ব্যয় করে তার নিজ গ্রাম,নিজ ইউনিয়ন,ও সারা ভালুকার অঞ্চলে অঞ্চলে মানবভোজ সহ কোরআন খানী ও মিলাদের আয়োজন করে যাচ্ছেন। সে ক্ষেত্রে তার তুলনা তিনি নিজেই । তিনি একজন বঙ্গবন্ধু প্রেমী মানুষ হিসাবে ভালুকার জনসাধারনের বুকে ধারণ করে আছেন। তাছারা কেন্দ্রীয় আওয়ামীলীগ,ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ, ভালুকা উপজেলা আ’লীগ, ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগের সকল পর্যায়ের নেতা কর্মীদের সাথে তার রয়েছে নিবিড় যোগাযোগ এবং আন্তরিক সম্পর্ক। ভালুকা উপজেলার দরিদ্র শ্রেণী সহ সকল পর্যায়ের নেতা কর্মীদের বিপদ-আপদে,রোগ-শোকে,তার পাশে দারিয়ে- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে এবং মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনার আদর্শ অনুকরণ করে চলেছেন। ভালুকার মাঠিতে আজ এম এ ওয়াহেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসাবে ঘরে ঘরে পরিচিতি লাভ করেছে।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ ১১আসনে(ভালুকা)আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব এম এ ওয়াহেদ সামাজিক,রাজনৈতিক,ও জনহিতকর কর্মকান্ডের মাধ্যমে ইতিমধ্যে ভালুকা উপজেলায় ব্যাপক সাড়া ফেলেছেন।
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আলহাজ্ব এম এ ওয়াহেদ বলেন,আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশ ও জনগনের উন্নয়ন করে থাকে । শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরতে তিনি দলের সকল নেতা -কর্মীকে আহবান জানান।
তিনি আরো বলেন,আওয়ামী লীগ ও বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সঠিকভাবে জনগনের কাছে তুলে ধরতে হবে।তাহলে জনগন আবারো নৌকাকে ভোট দিয়ে ক্ষমতায় আনবে- ইনশাল্লাহ\

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: