মোঃ নাজমুল সাঈদ সোহেল,কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়েছে অাজ শনিবার। সকাল ১১টায় পৌর ভবনে আনুষ্ঠানিকভাবে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
পৌর দপ্তর সূত্রে জানা যায়, প্যানেল মেয়র-১, প্যানেল মেয়র-২ ও প্যানেল মেয়র-৩ তিন পদে নির্বাচন হবে। আপাতত পর্যন্ত সরাসরি ভোটের মাধ্যমে তিনজনকে নির্বাচিত করা হবে বলে জানা গেছে। তিন পদে প্রতিদ্বন্দ্বিত করছেন ১০ জন। ভোট দেবেন মেয়র ও ১৬ জন কাউন্সিলর মিলে ১৭ জন।
প্যানেল মেয়র-১ পদে আরো প্রতিদ্বন্দ্বিতা করেন ১১ নং ওয়ার্ডের তিনবারের নির্বাচিত কাউন্সিলর রাজবিহারী দাশ। প্যানেল মেয়র-২ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মোরশেদ আহামদ বাবু, ২নং ওয়ার্ডের দু’বারের নির্বাচিত কাউন্সিলর মিজানুর রহমান ও ৫নং ওয়ার্ডের কাউন্সিলর শাহাব উদ্দীন সিকদার।
পৌরসভা সূত্রে জানা গেছে, দুপুরের দিকে ভোটের প্রক্রিয়া শুরু হয়। দীর্ঘক্ষণ ভাবাভাবির পর সব কাউন্সিলরের সরাসরি মৌখিক সিদ্ধান্ত ক্রমে মাহবুবুর রহমান চৌধুরীকে প্যানেল মেয়র- ১ এবং হেলাল উদ্দীন কবিরকে প্যানেল মেয়র-২ মনোনিত করা হয়। তবে সবার সিদ্ধান্ত এক রকম না হওয়ায় প্যানেল মেয়র-৩ (মহিলা) পদে ভোট গ্রহণের সিদ্ধান্ত হয়। বিকাল ৩টার দিকে সরাসরি ভোট দানের আয়োজন করা হয়। ভোটে শাহেনা আকতার পাখি, নাসিমা আকতার বকুল এবং ইয়াছমিন আকতার প্রত্যেকে ৪ ভোট পেয়েছেন। অপর প্রার্থী জাহেদা আকতার পেয়েছেন ৩ ভোট। একজনের চার প্রার্থীকে দেয়াই নষ্ট ঘোষণা করা হয়েছে। তবে এখন পর্যন্ত মেয়র মুজিবুর রহমান কাউকে ভোট দেন। তিনি আপাতত কাউকে ভোট দেননি। তাই এই পদে স্থগিত রাখা হয়েছে। মেয়র পরে ভোট দিবেন বলে জানা গেছে। তিনি যাকেই ভোট দেবেন সেই প্যানে মেয়র-৩ নির্বাচিত হবেন। তিনি সময় নিয়ে ভেবেচিন্তে ভোট দেবেন বলে জানা গেছে।
প্যানেল মেয়র-৩ (মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার মহিলা কাউন্সিলর শাহেনা আকতার পাখি, ইয়াছমিন আকতার, জাহেদা আকতার ও নাসিমা আকতার বকুল।
উল্লেখ্য,প্যানেল মেয়র এক এবং দুই জনেই সফল সাবেক ছাত্রনেতা।তৎমধ্যে মাহবুবুর রহমান মাবু কক্সবাজার জেলা ছাত্রলীগের সাঃ সম্পাদক এবং জেলা যুবলীগের সাঃ সম্পাদক হিসেবে সফলতার সহিত দ্বায়িত্ব পালন করেন।বর্তমান জেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভারপ্রাপ্ত মেয়রের দ্বায়িত্ব পালন করেন।প্যানেল মেয়র ঘোনার পর থেকে দলীয় নেতাকর্মীদের অভিনন্দনও শুভেচ্ছা বার্তা অব্যাহত রয়েছে।
(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: