সুলতানূল আলম মিলন, নওগাঁ ঃ বস্ত্র ও পাটমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক বলেছেন বর্তমান সরকারের দৃঢ় পদক্ষেপের কারনে বাংলাদেশের জনসংখ্যা নিয়ন্ত্রনের হার সহনীয় পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছার কারনে পরিবার পরিকল্পন্ াবিভাগের কর্মকর্তা কর্মচারীরা তাদের কর্মকান্ড সুচারুরুপে পালনের মধ্যে দিয়ে এই সাফল্য বয়ে আনতে সক্ষম হয়েছে।
তিনি আরও বলেছেন আমাদের দেশ অত্যন্ত ছোট দেশ। জনসংখ্যার দিক দিয়ে বিশ্বে বাংলাদেশের অবস্থান ৮ম হলেও দেশের আয়তনের তুলনায় তা খুবই বেশী। দেশের অর্থনৈতিক উন্নয়, সামাজিক উন্নয়ন, সবার জন্য কর্মসংস্থান সৃষ্টি এবং সকলের মানবাধিকার অক্ষুন্ন রাখতে হলে অবশ্যই আমাদের জনসংখ্যাকে স্থিতিশীল রাখতে হবে। এখন আমাদের একমাত্র লক্ষ হচ্ছে এ দেশের জনসংখ্যাকে জনসম্পদে পরিনত করে দেশের কাঙ্খিত লক্ষ অর্জন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেই লক্ষ নিয়ে কাজ করছে। বিষয়টি হৃদয় দিয়ে অনুধাবন করে এ ব্যপারে সকলকে একাগ্রচিত্তে কাজ করা প্রয়োজন।
তিনি বুধবার সকাল সাড়ে ১১টায় নওগাঁ সার্কিট হাউস চত্বরে বিশ্ব জিনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচীর উদ্বোধন করে এ কথাগুলো বলেন।
জেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে শেষ হয়। সেখানে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ড. কস্তুরী আমিনা কুইন-এর সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, ডেপুৃটি সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুর মোহাম্মদ, জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মনছুর রহমানসহ পরিবার পরিকল্পনা বিভাগ ও বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংগঠনের কর্মকর্তাবৃন্দ বক্তব্য রােখেন।
পরে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকান্ডে উল্লেখযোগ্য অবদান রাখায় বিভিন্ন পর্যায়ের ১০ কর্মচারীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

(Visited 1 times, 1 visits today)

সম্পাদক ও প্রকাশক

কাজী জাহাঙ্গীর আলম সরকার।

ই-মেইল: jahangirbhaluka@gmail.com
নিউজ: bsomoy71@gmail.com

মোবাইল: ০১৭১৬৯০৭৯৮৪

%d bloggers like this: